ঢাকা, শনিবার - ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হাটহাজারী প্রেসক্লাব’র ইফতার মাহফিল সম্পন্ন

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

পবিত্র মাহে রমজান উপলক্ষে বিশিষ্টজনদের সম্মানে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মহাসমারোহে ইফতার মাহফিল সম্পন্ন করেছে হাটহাজারী প্রেস ক্লাব। 

শনিবার (১লা এপ্রিল) হাটহাজারী পৌরসভার কনক কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুছ গনি চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম রাশেদুল আলম, ওয়ার্ল্ড প্রেস কাউন্সিল ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক সদস্য হাটহাজারী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা মইনুদ্দীন কাদেরী শওকত, জেলা পরিষদ সদস্য আলী আবরাহা দুলাল, উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মোঃ শাহনেওয়াজ চৌধুরী।

আরও বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোহাম্মদ আলী, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় সভাপতি এবং হাটহাজারী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি এস. এম জামাল উদ্দিন, মডেল থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন সবুজ, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম, উপজেলা বিএনপির সদস্য সচিব সাবেক ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, এডিশনাল পি. পি এডভোকেট মহসিন, ফতেপুর ইউপি চেয়ারম্যান জায়নুল আবেদীন, নাঙ্গলমোড়ার চেয়ারম্যান হারুনুর রশিদ, ছিপাতলির চেয়ারম্যান নুরুল আহসান লাভু, হাটহাজারী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক বাবলু দাশ, সহ সভাপতি আতাউর রহমান মিয়া, এম এ বাশার ও শ্যামল নাথ।

আরও পড়ুন  সিএমপি’র মাসিক সভায় পুরস্কৃত হলেন ট্রাফিক-উত্তর বিভাগের ডিসি জয়নুল

এসময় বক্তারা বলেন- সাংবাদিকদের মত প্রকাশের স্বাধীনতা ও লেখার অধিকার রক্ষা করতে হবে। সত্যিকার সাংবাদিকরা কারো প্রলোভনে প্রলুদ্ধ হয় না এবং কারো ভয়ে নতশির জীবন যাপন করেনা। দেশ ও দেশের মানুষের অধিকার, স্বার্থ সংরক্ষণে এবং দেশের স্বাধীনতা রক্ষায় সাংবাদিকরা অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে থাকে। সংবাদপত্র ও সাংবাদিকদের স্বাধীনতা সংরক্ষণ এবং এই স্বাধীনতার অপব্যবহার রোধ করতে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইনগত কার্যকর ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এই দায়িত্ব প্রেস কাউন্সিলকে যথাযথভাবে পালন করতে হবে। প্রত্যেক সাংবাদিকদের একটা বিষয় খেয়াল রাখতে হবে শুধু নেতিবাচক সংবাদ পরিবেশন নয়, ইতিবাচক সংবাদ বা গঠনমূলক সংবাদ পরিবেশন করতে হবে যাতে মানুষ ভালো কাজ করার জন্য উদ্বুদ্ধ হয়।

আরও পড়ুন  বায়েজিদে টিসিবি'র ২ হাজার ৫৫২ লিটার সয়াবিন জব্দ, আটক ৪

ন ম জিয়াউল হক চৌধুরী ও মোহাম্মদ আলীর যৌথ সঞ্চালনায় বিকাল ৩টা হতে অনুষ্ঠিত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- রাজনীতিবিদ আব্দুর রহমান চৌধুরী, উপজেলা কৃষি অফিসার আল মামুন শিকদার, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ তালুকদার, চিকনদন্ডীর চেয়ারম্যান হাসান জামান বাচ্চু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার মো. খায়রুন্নবী, সাবেক চেয়ারম্যান এম এ মালেক, ব্যারিস্টার আশরাফ উদ্দিন, সাবেক চেয়ারম্যান রহিম উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা মনি, যুবলীগ নেতা সৈয়দ নুরুল আলম, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক আইয়ুব খাঁন লিটন।

আরও পড়ুন  বিয়ের লোভ দেখিয়ে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার

আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি নেতা মো. নুরুল আবছার, ছাত্রনেতা তরিকুল কালাম তুহিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক রাশেদুল আলম জিসান, হাটহাজারী কলেজের ভিপি শেখ খোরশেদুুজ্জামান, হাটহাজারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকেরিয়া চৌধুরী সাগর, পৌরসভা সহায়ক কমিটির সদস্য স ম এনাম, ওসমান কবির রাসেল, হাজী রফিকুল হাছান, মোঃ নাজিম উদ্দিন, সাবেক ছাত্রনেতা আকরাম উদ্দিন পাভেল, যুবলীগ নেতা নাছির উদ্দিন উদালিয়া, আলতাফ হোসেন, লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বল, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান, কাচারি সড়ক বনিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম বাবু, গনি হসপিটালের চেয়ারম্যান মো. ওসমান গনি, সাবেক ছাত্রনেতা মুশফিকুর রহিম, ঠিকাদার সমিতির সভাপতি মো. সেলিম উদ্দিন, ইউপি সদস্য জিয়া হায়দার প্রমুখ।

ইফতার মাহফিলে মোনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোস্তফা কামাল।

মো. বোরহান উদ্দিন/হাটহাজারী।

ট্যাগঃ