ঢাকা, সোমবার - ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬০ বছর পর লোগো পরির্বতন করলো নোকিয়া

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

প্রায় ৬০ বছর পর প্রথমবারের মতো নতুন লোগো দিয়ে ব্র্যান্ড আইডেন্টিটি পরিবর্তন করার পরিকল্পনা ঘোষণা করেছে নোকিয়া। নতুন লোগোতে নোকিয়া শব্দটি পাঁচটি ভিন্ন আকারে ব্যবহার করা হয়েছে। পুরনো লোগোর আইকনিক নীল রং ব্যবহারের পরিবর্তে ভিন্ন রং ব্যবহার করা হয়েছে।

রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পেক্কা লুন্ডমার্ক বলেন, পূর্বে আমরা স্মার্টফোন নিয়ে কাজ করছিলাম তবে বর্তমানে আমরা একটি ব্যবসায়িক প্রযুক্তি প্রতিষ্ঠান।

আরও পড়ুন  রাষ্ট্রপতি কে হচ্ছেন জানা যাবে আজ

গত সোমবার বার্সেলোনায় শুরু হওয়া বার্ষিক মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) এর প্রাক্কালে কোম্পানির ব্যবসায়িক আপডেটের আগে তিনি এ কথা বলেন।

২০২০ সালে ফিনিশ কোম্পানির শীর্ষ পদে দায়িত্ব নেওয়ার পরে, লুন্ডমার্ক তিনটি ধাপের একটি কৌশল নির্ধারণ করেছে; এরমধ্যে পুনরায় সেট করা, ত্বরান্বিত করা ও দক্ষ করা অন্যতম। লুন্ডমার্ক জানায়, রিসেট পর্ব শেষ হওয়ার পর এখন দ্বিতীয় পর্যায় শুরু হচ্ছে।

আরও পড়ুন  আবারও নীরবে ঢাকায় এলেন চীনের বিশেষ দূত

লুন্ডমার্ক বলেন, গত বছর এন্টারপ্রাইজ খাতে আমাদের ২১ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে, যা বর্তমানে আমাদের বিক্রয়ের প্রায় ৮ শতাংশ। আমরা যত দ্রুত সম্ভব এটিকে ডাবল ডিজিটে নিয়ে যেতে চাই।

নোকিয়া বর্তমানে তাদের অন্যান্য ব্যবসাগুলো বাড়ানোর চেষ্টা করছে।

তিনি আরো জানান, সিগন্যালটা খুবই পরিষ্কার। আমরা কেবল এমন ব্যবসাতে থাকতে চাই যেখানে আমরা বৈশ্বিক নেতৃত্ব দিতে পারি। ফ্যাক্টরি অটোমেশন এবং ডাটাসেন্টারের দিকে যাচ্ছে নোকিয়ার এই পদক্ষেপ। বোঝা যাচ্ছে তারা এখন মাইক্রোসফট এবং অ্যামাজনের মতো বড় প্রযুক্তি সংস্থাগুলোর সঙ্গেও লড়াই করবে।

আরও পড়ুন  পানির নিচে মসজিদ নির্মাণ করছে দুবাই

লুন্ডমার্ক জানান, নোকিয়া আশা করছে বছরের দ্বিতীয়ার্ধে উত্তর আমেরিকায় তাদের মার্কেট আরো শক্তিশালী হবে।

ট্যাগঃ