ঢাকা, সোমবার - ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন করে ভোট চায় বিএনপিপন্থী আইনজীবীরা

ছবিঃ সংগৃহীত

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on linkedin

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন পরিচালনার জন্য সবার মতামতের ভিত্তিতে একটি কমিটি গঠনের মাধ্যমে নতুন করে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বুধবার (১৫ মার্চ) সুপ্রিম কোর্ট এনেক্স ভবনের সামনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে এ দাবি তোলেন সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল।

সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট চুরিতে পুলিশ জড়িত। তারা আমাদের মেরে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এখন সাধারণ আইনজীবীদের ডেকে সবার মতামত দিয়ে নতুন করে ভোট গ্রহণ করতে হবে। তা নাহলে আমাদের আন্দোলন চলবে।

আরও পড়ুন  ভোরে আঘাত হানতে পারে 'মোখা', বাতাসের গতি থাকতে পারে ২০৪ কিলোমিটার

এ সময় সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজল বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিভিন্ন সিদ্ধান্ত হয় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে। কিন্তু নির্বাচন পরিচালনার জন্য যে সাব কমিটি হয় সেটি হয় সবার মতামতের ভিত্তিতে। সেই মোতাবেক সিনিয়র আইনজীবী মুনসুরুল হককে প্রধান করে একটি সর্বজনবিদিত কমিটি হয়। সেই কমিটির প্রধান মুনসুরুল হককে অপমান করে তারা পদত্যাগে বাধ্য করেছে। এখন নিজেদের মতো একটি কমিশন গড়ে ভোট চুরির পাঁয়তারা করছে। তাদের ভোট চুরিতে বাধা দেয়ায় পুলিশ দিয়ে আমাদের নির্যাতন করে ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছে। এ অবস্থায় সবার মতামতের ভিত্তিতে নির্বাচন সাব কমিটি গঠন করে নতুন নির্বাচন দিতে হবে।

আরও পড়ুন  ঘূর্ণিঝড় ‘মোখা’: বন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

আজ (বুধবার) সকাল ১০টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থক ও বিএনপি সমর্থক আইনজীবীদের মধ্যে সকাল থেকেই উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে হট্টগোল বাঁধলে সেখানে অতিরিক্ত পুলিশ যায়। এমনকি আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশের হামলার অভিযোগও ওঠে। এতে বেশ কয়েকজন সাংবাদিক ও আইনজীবী আহত হয়েছেন।

আরও পড়ুন  ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু

দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশের হামলা ও লাঠিচার্জের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত পুলিশেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

ট্যাগঃ